Epoxy Resin Table in Bangladesh

Epoxy Resin Table কী?

একটি ইপোক্সি রিভার টেবিল একটি হাইব্রিড আসবাব, যা কাঠের তক্তাগুলি দিয়ে তৈরি করা হয় এবং এর মধ্যে পুনরায় লাগানো হয়। প্রায়শই ফাঁকাগুলিতে প্রাকৃতিক প্রান্ত থাকে, যার মধ্যে রজন ইপোক্সি থাকে প্রবাহিত নদীর মতো দেখতে। তথাকথিত ইপোক্সি নদী টেবিলগুলির ধারণা এবং প্রবণতা মার্কিন যুক্তরাষ্ট্র থেকে অন্য অনেকের মতো আসে। শেষ বছরগুলিতে ব্রাজিলে অবশ্যই একটি সত্যিকারের ইপোক্সি রজন টেবিলের জ্বর ছড়িয়ে পড়েছে কারণ এই টেবিলগুলি অত্যন্ত আধুনিক তবে একই সাথে অত্যন্ত আভিজাত্য এবং উচ্চ-মানের। তদতিরিক্ত, তারা প্রকৃত চক্ষু-ক্যাচারার এবং একটি বহিরাগত সৌন্দর্য বিকিরণ করে।

সর্বোপরি, ইপোক্সি নদী টেবিলগুলি কাঠের সংমিশ্রণের মাধ্যমে বেশিরভাগ আকর্ষণীয় বৈসাদৃশ্য তৈরি করে এবং বেশিরভাগ ক্ষেত্রে রঞ্জিত রজন এবং তাই বেশিরভাগ মানুষের কাছে এটি অত্যন্ত আবেদনময়ী। কাঠ এবং রজন দিয়ে তৈরি এই টুকরো আসবাবগুলির বিশেষ জিনিসটি তবে এগুলি যে কোনও স্টাইলের দিকনির্দেশের জন্য বরাদ্দ করা যায় না এবং খুব আলাদা আসবাবের শৈলীর কাছে আবেদন করা যায় না। কাঠের আসবাব উভয়ের প্রেমিক এবং আধুনিক শৈলীর পছন্দকারী লোকেরা এই ধরণের ইপোক্সি টেবিল দ্বারা সমানভাবে সম্বোধন করা হয়।

আমি কীভাবে Epoxy Resin Table নিজে তৈরি করতে পারি?

আমি ২০১২ সালের শেষদিকে ইপোক্সি রজন নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছিলাম the ইন্টারনেটে রজন টেবিলগুলি দেখেছি এবং এই দর্শনীয় জিনিসগুলি এবং আসবাব নিজেই তৈরি করতে এই কৌশলটি শিখতে চেয়েছিলাম। আমি এই উপকরণগুলি এবং বিশেষত উপযুক্ত রজনের সন্ধান করতে শুরু করেছি। তবে আমাকে খুঁজে বের করতে হয়েছিল যে ব্রাজিলের মধ্যে ভাল মানের উপযুক্ত ইপোক্সি রজন পাওয়া খুব কঠিন ছিল। কয়েক মাস, হতাশা এবং অন্তর্দৃষ্টি পরে, অবশেষে আমি এমন একটি নির্মাতাকে আবিষ্কার করেছিলাম যার পক্ষে এই উদ্দেশ্যে ভাল রজন রয়েছে।

এটি একটি খুব শিক্ষণীয় সময় ছিল, এবং কয়েক মাস এবং বছরগুলিতে আমি আমার নিজস্ব কৌশল বিকাশ করেছি, যা আমাকে বড় বড়, খুব একচেটিয়া আসবাবের টুকরো তৈরি করতে দেয়। প্রয়োজনীয় স্থায়িত্ব এবং দীর্ঘ শুকনো পর্যায়ের কারণে স্তরে বড় আকারের টুকরো তৈরি করা উচিত। শিল্পটি এখানে এই যে পৃথক স্তরগুলি দৃশ্যমান হয় না এবং রজন একে অপরের সাথে সর্বোত্তমভাবে একত্রিত হয়। আমি একটি প্রক্রিয়া তৈরি করতে সফল হয়েছি যার সাহায্যে আপনি নিজেরাই উচ্চমানের টেবিলগুলি তৈরি করতে পারেন।

আজ ব্রাজিলে আমার ছোট সংস্থাটি মান নির্মাতারা হিসাবে স্বীকৃত। এই ব্লগ পোস্টে আমি আপনার সাথে ভাগ করে নিতে চাই আমি কীভাবে ইপোক্সি রজন দিয়ে এই এক্সক্লুসিভ টেবিলগুলি তৈরি করি। কারণ আপনিও একজন শিক্ষানবিস হিসাবে সামান্য অনুশীলন, কিছু ম্যানুয়াল দক্ষতা এবং সঠিক সরঞ্জাম দিয়ে এই জাতীয় ট্যাবলেটপ তৈরি করতে পারেন। এবং সব কিছুই বড় এবং ব্যয়বহুল মেশিন ছাড়াই। আপনার যেকোন ভাল স্টক ডিআইওয়াই স্টোর বা অবশ্যই ইন্টারনেটে আপনার প্রয়োজনীয় সরঞ্জাম এবং উপকরণগুলি বেশিরভাগই পেতে পারেন। নীচের ধাপে ধাপে নির্দেশাবলীতে আমি আপনাকে ধাপে ধাপে দেখাব যে কীভাবে আপনার নিজস্ব এক্সপো নদীর সারণী তৈরি করা যায়।

একটি ইপোক্সি রজন ছক প্রস্তুতের জন্য প্রস্তুতি

কাঠ পছন্দ পুরো জিনিসটি বিশেষত সুন্দর দেখাচ্ছে যদি কাঠের টুকরোটিতে ছাল সহ তথাকথিত “প্রাকৃতিক প্রান্ত” থাকে। আপনি কাঠের ব্যবসায়ীর কাছ থেকে ইন্টারনেটে বা কোনও ভাল ছুতার দোকানে যে কোনও “কাঁচা” কাঠের বোর্ড পেতে পারেন।

বিকল্পভাবে, আপনি ডিআইওয়াই স্টোর থেকে দুটি আকর্ষণীয় কাঠের বোর্ডও ব্যবহার করতে পারেন, যা আপনি জিগাসের সাথে একদিকে কিছুটা বাঁকা আকারে নিয়ে এসেছেন। সত্যিই ভাল রিভার টেবিলের জন্য আমি প্রথম সংস্করণটি সুপারিশ করি।

কারণ আপনি যদি এমন একটি সূক্ষ্ম কাঠের টেবিলটি নিজেই তৈরি করতে চান, যখন আপনি প্রচুর কাজ বিনিয়োগ করছেন, সত্যই সুন্দর, উচ্চ মানের কাঠের টুকরোটি সাজানো সর্বদা সার্থক।

শুকনো কাঠ সাবধানে: সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি আপনি যে কাঠটি ব্যবহার করতে চান তা যথেষ্ট পরিমাণে পাকা বা সঠিকভাবে শুকানো হয়। (আদর্শভাবে 12% এর চেয়ে কম)

এটি দেখেছেন: কাঠের প্যানেলটি মাঝখানে বৃত্তাকার করাত দিয়ে অর্ধেক দৈর্ঘ্যের কাটা হয়। আপনার কাছে যদি একটি বিজ্ঞপ্তি করাত না থাকে, তবে ছুতারকে এটি করতে দিন। কাঠের উভয় টুকরা অবশ্যই একই দৈর্ঘ্যে কাটা উচিত এবং পাশের প্রান্তটি ডান কোণগুলিতে সোজা দীর্ঘ পক্ষগুলিতে কাটা উচিত। এটি একটি বিজ্ঞপ্তি করাত দিয়েও করা হয়। আপনার কাছে এই সরঞ্জামগুলি না থাকলে, ছুতারকে এটি করতে দিন।

প্লানিং: একটি প্ল্যানিং মেশিনের সাহায্যে আপনি কাঠের দুটি অংশের বেধ এবং একেবারে প্রয়োজনীয় সমতলতা নিশ্চিত করেছেন। আপনার যদি পরিকল্পনাকারী না থাকে তবে আপনার কাঠ সরবরাহকারী বা কাঠমিস্ত্রিকে কাঠটি বিমানের জন্য বলুন।

আপনার ইপোক্সি কাঠের টেবিলটি তৈরি করার শর্তাদি:

এই কাজের জন্য শীতকালে শুষ্ক, ধুলিমুক্ত ওয়ার্কশপ পরিবেশ বা গ্যারেজ উত্তপ্ত করার পরামর্শ দেওয়া হয়। একটি ভাল বায়ুচলাচলে এলাকায় কাজ করাও গুরুত্বপূর্ণ। সেট আপ করার সময় এবং রজন নিরাময়ের সময় জুড়ে আদর্শভাবে 20 ডিগ্রি সেন্টিগ্রেড বা তার বেশি স্থিতিশীল কর্মশালা তাপমাত্রা বজায় রাখা গুরুত্বপূর্ণ। ঠান্ডা, আর্দ্র বা গরম অবস্থায় কাজ করবেন না কারণ এটি রজনটির কার্য সম্পাদন, শুকানো এবং চেহারা প্রভাবিত করবে – এটি আপনার ইপোক্সি কাঠের টেবিলটিকে নষ্ট করতে পারে।

পরামর্শ: মেঝে সবসময় ঘরের চেয়ে শীতল থাকায় ইপোক্সি রজনটি মেঝেতে রাখবেন না। এমনকি যদি আপনার প্রায় 20 ডিগ্রি ডিগ্রি তাপমাত্রা থাকে তবে তলটি 15 ডিগ্রি সেন্টিগ্রেড থেকে 17 ডিগ্রি ডিগ্রি বেশি হবে না। যদি রজন খুব বেশি ঠান্ডা হয় তবে ক্ষুদ্র বুদবুদগুলি তৈরি হয় যা আপনি রজন থেকে খুব কমই বেরিয়ে যেতে পারবেন এমনকি তাপ বন্দুকের সাহায্যেও নয়।

ইপোক্সি রজন সারণী গাইড – ধাপে ধাপে ইপোক্সি নদীর সারণী

ছাল অপসারণ এবং নাকাল

কাঠের বাকলটি সর্বদা খুব আকর্ষণীয় দেখায় তবে এটি সর্বদা পুঙ্খানুপুঙ্খভাবে অপসারণ করা উচিত। তারপরে আপনার হাত দিয়ে প্রান্তগুলি ভাল করে বালি করা উচিত। এটি ইপোক্সি রজনকে কাঠের সাথে আরও ভালভাবে বন্ধন করতে দেয়। ছালটি সাবধানে অপসারণ করতে একটি ছিনি বা অনুরূপ ব্যবহার করুন।

তারপরে আপনাকে সমস্ত কাঠ বালি করতে হবে। 80 থেকে 220 দানা দিয়ে শুরু করুন এবং প্রতিটি শস্যের পরে ধুলা সরিয়ে দিন। ইতিমধ্যে উল্লিখিত হিসাবে, আপনি স্যান্ডপেপার দিয়ে হাত দিয়ে বালি করতে পারেন। একটি অরবিটাল স্যান্ডার পৃষ্ঠতল জন্য ভাল উপযুক্ত।

এর পরে আপনার কাঠ থেকে খুব ভালভাবে স্যান্ডিংয়ের ধুলো মুছে ফেলা উচিত। কোনও ধুলাবালি অবশিষ্টাংশ মুছে ফেলার জন্য ভ্যাকুয়াম ক্লিনার এবং একটি মাইক্রোফাইবার কাপড় ব্যবহার করা ভাল।

ফাটল পূরণ এবং কাঠ সিলিং

কাঠের সমস্ত ফাটল, ছিদ্রযুক্ত এবং অসম অঞ্চলগুলি ইপোক্সি রজনে ভরা উচিত। রঙ্গক ছাড়াই ক্রিস্টাল ক্লিয়ার রজন ব্যবহার করুন। যদি অনিয়মগুলি প্রান্তে থাকে তবে আপনি সিলিংয়ের আগে একটি স্থিতিশীল আঠালো টেপ দিয়ে প্রান্তগুলি সিল করতে পারেন, যাতে রজনগুলি প্রান্তের উপর দিয়ে চলে না।

ভরা ফাটল এবং অন্যান্য মত পুরোপুরি নিরাময় করা হয়, আপনি রজন দিয়ে সমস্ত কাঠ সীল করা উচিত। এর জন্য আপনি একটি স্ফটিক পরিষ্কার রজনও ব্যবহার করেন যা দিয়ে আপনি ব্রাশ দিয়ে উপরিভাগ সহ সমস্ত কাঠকে উদারভাবে আবরণ করেন। সিলিং পরে কাঠ gassing থেকে প্রতিরোধ করে। সিল করার পরে এটি পুরোপুরি শুকতে দিন (রজনের উপর নির্ভর করে কমপক্ষে ১৮ ডিগ্রি সেলসিয়াস থেকে 24 ডিগ্রি সেলসিয়াস কমপক্ষে 5 ঘন্টা) যত তাড়াতাড়ি পুরো জিনিসটি পুরোপুরি নিরাময় হয়ে যায়, প্রান্তগুলি – যেখানে কাঠ পরে কাস্ট রজনের (যা “নদী” নামে পরিচিত) এর সংস্পর্শে আসে – একেবারে স্যান্ডপেপারের সাহায্যে সরানো উচিত। রজনটি তখন প্রান্তগুলির সাথে আরও ভালভাবে বন্ধন করবে।

রজন ট্যাবলেটপের জন্য আপনার ছাঁচ তৈরি করুন

ইপোক্সি রজন castালতে সক্ষম হতে, আপনার কাঠের দৈর্ঘ্যে এবং পছন্দসই ট্যাবলেটপের আকারে এমডিএফ বোর্ডগুলি থেকে একটি ছাঁচ একত্রিত করা হয়। প্রস্তুতিটি কঠিন নয়, তবে কিছু যত্ন নিতে হবে এবং সঠিকভাবে পরিমাপ করতে হবে। আকৃতির জন্য আপনি প্রার্থনার সময় নীচে এবং পাশে 15 মিমি এমডিএফ বোর্ড ব্যবহার করেন। পার্শ্ব প্যানেলগুলি প্রকৃত ট্যাবলেটপের চেয়ে প্রায় 10 মিমি বেশি হওয়া উচিত। পার্শ্ব প্যানেলগুলি স্ক্রুগুলির সাথে আন্ডারসাইডে বেঁধে দেওয়া হয় বা বিকল্পভাবে গরম আঠালো দিয়ে একসাথে আটকানো হয়।

তারপরে প্রান্তগুলি সিল করার জন্য পরিষ্কার স্যানিটারি সিলিকন ব্যবহার করা ভাল। এখানে আপনার খুব সঠিকভাবে কাজ করা উচিত এবং কিছু ভুলে যাওয়া উচিত নয়, ফর্মটি অবশ্যই 100% আঁটসাঁট হতে হবে।

সমাপ্ত ছাঁচে রিলিজ এজেন্ট প্রয়োগ করা এখন একটি খুব গুরুত্বপূর্ণ পদক্ষেপ। আপনি হয় পুরোপুরি টেপ (ডাকটপ) দিয়ে ছাঁচটি আঠালো করতে পারেন বা তরল রিলিজ মোম ব্যবহার করতে পারেন।

বিকল্পভাবে আপনি সিলিকন স্প্রে বা টেফলন স্প্রে দিয়ে ছাঁচ স্প্রে করতে পারেন। সিলিকন স্প্রে সহ তিনটি স্তর পর্যন্ত প্রয়োগ করার পরামর্শ দেওয়া হচ্ছে। পরে ট্যাবলেটপ অপসারণের জন্য একটি রিলিজ এজেন্টের ব্যবহার খুব গুরুত্বপূর্ণ, কারণ অন্যথায় রজন এমডিএফের সাথে মেনে চলে এবং ছাঁচটির অংশগুলি রজন টেবিল থেকে অপসারণ করা খুব কঠিন হবে।

এটিও প্রয়োজনীয় যে স্তরটি বা কাজের পৃষ্ঠটি যেখানে ছাঁচটি রাখা হয়েছে একেবারে ভারসাম্যপূর্ণ। অন্যথায়, রজন আঁকাবাঁকা হয়ে যাবে এবং পরে ফাঁস হবে।

ছাঁচে কাঠ ঠিক করা

ছাঁচটি শেষ হওয়ার পরে আপনি কাঠটি কাটতে পারেন। সমাপ্ত টেবিলের মধ্যে কাঠের যে অবস্থানটি আপনি চান ঠিক সেখানে চাপ দিন এবং বেশ কয়েকটি সমান্তরাল ক্ল্যাম্প দিয়ে ভালভাবে এটি ঠিক করুন। ছোট টেবিলগুলির জন্য, আপনি ইটের সাহায্যে কাঠটি ওজন করতে পারেন। তবে নোট করুন, কাঠকে বেঁধে রাখার জন্য ব্যবহৃত সমস্ত ডিভাইস বা অংশগুলি রজনের সংস্পর্শে আসতে পারে।

আপনি নদীর ধারে একটি কাঠের উপর স্যানিটারি সিলিকন বাধা প্রয়োগ করার পরামর্শ দেওয়া হচ্ছে। যাইহোক, আপনি বাধাটি প্রান্তের খুব কাছাকাছি টানবেন না – 0.4 থেকে 0.8 ইঞ্চি দূরত্ব রাখুন যাতে রজন পরিষ্কারভাবে .েলে দেওয়া হয়। এই জাতীয় বাধা দিয়ে আপনি রজনকে পুরো টেবিলের উপরে ছড়াতে আটকাবেন।

মেশানো ইপোক্সি রজন

একবার আপনি রজন নিয়ে কাজ করার পরে প্রথমে নাইট্রাইল গ্লোভস, গগলস এবং শ্বাস প্রশ্বাসের সুরক্ষা অবশ্যই নিশ্চিত করুন।

রজন মিশ্রিত করতে, যথেষ্ট বড় বালতি ব্যবহার করুন। মোটামুটি রজনের পরিমাণ বা রজনের প্রথম স্তরটির জন্য যথেষ্ট পরিমাণে এমন বালতি ব্যবহার করা ভাল।

রজন প্রস্তুতকারকের উপর নির্ভর করে, স্তরগুলিতে রজন castালাই করা প্রয়োজন হতে পারে। এটি কারণ রজনের একটি নির্দিষ্ট বেধে অত্যন্ত গরম এবং ফুটন্ত হওয়ার সম্পত্তি রয়েছে has যদি রজন ফুটে যায় তবে তা অবিলম্বে ব্যবহারের অযোগ্য বা মেঘলা হয়ে যায়।

অবশ্যই, কত স্তরগুলির প্রয়োজন তা আপনার ট্যাবলেটপের বেধের উপর নির্ভর করে না। যাই হোক না কেন, আপনার সর্বোচ্চ স্তর বেধ দিকে মনোযোগ দেওয়া উচিত (প্রস্তুতকারকের নির্দেশাবলী দেখুন)। তবে, একটি বিশেষ ইপোক্সি রজনও রয়েছে যা এক ধাপে কাস্ট করা যেতে পারে।

আপনি নির্মাতার দ্বারা প্রস্তাবিত মিক্সিং রেশি এবং রজন উপাদানগুলি খুব ভাল মিশ্রিত হন তা নিশ্চিত করুন। একটি মিশ্রণকারী দিয়ে একটি ড্রিল ব্যবহার করা ভাল। উপাদানগুলির সর্বোত্তম মিশ্রণটি নিশ্চিত করার একমাত্র উপায় এটি।

আপনি মিশ্রণটি শেষ করার পরে, আপনি তাপের বন্দুক বা বুটেন টর্চ দিয়ে রজনে বায়ু বুদবুদগুলি সরাতে পারেন। তবে দয়া করে যতটা প্রয়োজন টর্চ করুন বা হিট বন্দুকটি দিয়ে সংক্ষেপে এটি ঘোরান, অন্যথায় রজন ক্ষতিগ্রস্থ হতে পারে।

রজন রঙ এবং একটি জল প্রভাব

এখানে একটি দুর্দান্ত সুবিধা হ’ল একটি বিশেষ ইপোক্সি রজন ব্যবহার করা, যা আপনি একটি স্তরকে পূরণ করতে পারেন এবং বেশ কয়েকটি স্তরগুলিতে নয়। বেশ কয়েকটি স্তর সহ পুরো জিনিস অবশ্যই সম্ভব। (রজনকে কীভাবে সঠিকভাবে স্তরিত করতে হবে তা নীচে স্ফটিক স্বচ্ছ রজন সহ রিভার টেবিল বিভাগে ব্যাখ্যা করা হয়েছে।)

দুটি রজন উপাদান মিশ্রিত হয়ে গেলে, আপনি allyচ্ছিকভাবে আপনার পছন্দের রঙ্গকগুলি যুক্ত করতে পারেন।

এই সাধারণ জল চেহারা জন্য, আপনার রজন দুটি পৃথক পাত্রে পূরণ করুন, উদা। 1: 1.5 এর অনুপাতে। একটি ম্যাট নীল রঙ্গক দিয়ে রজনের আরও ছোট অনুপাতটি এবং একটি ফিরোজা ধাতব রঙ্গক দিয়ে বৃহত্তর color অবশ্যই, আপনি আপনার স্বাদ অনুযায়ী অন্যান্য রং ব্যবহার করতে পারেন।

এখন উভয় পাত্রে এক সাথে বা পর্যায়ক্রমে আপনার ছাঁচে pourালুন। একটি সফল জলের প্রভাবের জন্য, ফেলার সময় পাত্রে হালকা বৃত্তাকার নড়াচড়া করুন, বিশেষত ধাতব রঙ্গক দিয়ে।

একবার আপনি পুরোপুরি ছাঁচে pouredালার পরে, আপনি কাঠের কাঠি বা অনুরূপ ব্যবহার করতে পারেন যেমন আপনার ইচ্ছে মতো রজনে প্যাটার্নটি পরিবর্তন বা জোরদার করতে পারেন।

তারপরে নির্মাতার নির্দেশ অনুসারে সবকিছু আরও ভাল হয়ে উঠুক।

ক্রিস্টাল ক্লিয়ার রজন এবং alচ্ছিক এমবেডেড অবজেক্ট সহ নদীর সারণী

দ্রুত কিন্তু সাবধানতার সাথে ইপোক্সিস রজনে স্ফটিক পরিষ্কার রজনের প্রথম স্তরটি andালুন এবং তারপরে সংক্ষেপে তাপ বন্দুকের সাহায্যে ইপোক্সি রজন প্রয়োগ করুন। 3 সেকেন্ডেরও বেশি সময় এক জায়গায় রজনকে কখনই গরম করবেন না কারণ এর ফলে বাষ্প বা রজন জ্বলতে পারে এবং শেষ ফলাফলটি হলুদ রঙের ইপোক্সি হতে পারে।

দ্বিতীয় ingালাই তথাকথিত “বি স্টেজ” এ সঞ্চালিত হয়। এই মুহুর্তে, প্রথম স্তরটি এখনও সম্পূর্ণ নিরাময়যোগ্য নয় এবং এখনও লাঠিপেটা করে। যদি আপনি গ্লোভ দিয়ে হালকাভাবে এটি স্পর্শ করেন তবে রজনটি আর তরল হওয়া উচিত নয়, তবে মনে হওয়া উচিত যেন আপনি কোনও আঠালো টেপের অভ্যন্তর স্পর্শ করছেন। এর অর্থ এটি দ্বিতীয় ফেলার জন্য প্রস্তুত। আর অপেক্ষা করবেন না, অন্যথায় দ্বিতীয় স্তরটি প্রথমটির সাথে সর্বোত্তমভাবে বন্ধন করতে পারে না। আপনি যদি এই বিন্দুটি মিস করে থাকেন তবে রজন পুরোপুরি নিরাময় না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপরে হালকাভাবে এটি 220 শস্য দিয়ে বালি করুন, পৃষ্ঠটি পরিষ্কার করুন এবং তারপরে দ্বিতীয় স্তরটি পূরণ।

আপনি যদি এখন নুড়ি, স্ফটিক বা অন্যান্য জিনিসগুলির মতো বস্তু এম্বেড করতে চান তবে আপনার বি-স্টেজেও এটি করা উচিত। দয়া করে এটি আগে করবেন না, অন্যথায় পাথরগুলি নীচে ডুবে যাবে।

এবার রসের দ্বিতীয় স্তরটি প্রান্তের ঠিক উপরে aboveালুন।

রজন সম্পূর্ণরূপে নিরাময় হতে দিন – নির্মাতার নির্দেশাবলী সঠিকভাবে অনুসরণ করতে ভুলবেন না।

ইপোক্সি রজন ট্যাবলেটওপকে ধ্বংস করা

ছাঁচে কোনও স্ক্রু আলগা করুন এবং সমান্তরাল ক্ল্যাম্পগুলি সরিয়ে দিন। প্লাস্টিকের হাতুড়ি এবং ছিনি ব্যবহার করে কাস্ট ট্যাবলেটপ থেকে ছাঁচটি আলাদা করুন। এই ধাপটি সাবধানতার সাথে চালিয়ে নিন যাতে আপনার ট্যাবলেটের ক্ষতি না হয়।

ডিমলডিং ইপোক্সি

আপনার ট্যাবলেটপ স্যান্ডিং করা হচ্ছে

আপনি ছাঁচ থেকে প্লেটটি সরিয়ে দেওয়ার পরে, এটি ট্যাবলেটপটি বালি করার সময় হয়েছে। সহজতম উপায় হ’ল এককেন্দ্রিক পেষকদন্ত। অবশ্যই আপনি এটি হাত দ্বারা এটি করতে পারেন, গুরুত্বপূর্ণ বিষয়টি হল কাঠের উপর কোনও রজন দৃশ্যমান হয় না। শস্য 80 থেকে দানা 400 দিয়ে শুরু করুন।

Allyচ্ছিকভাবে, আপনি আপনার ট্যাবলেটপের প্রান্তগুলি রেন্ডিংয়ের আগে রাউটার দিয়ে পুরোপুরি মসৃণ করতে পারেন বা যদি প্রয়োজন হয় তবে পরিষ্কারভাবে ছাঁটাই বা একটি বৃত্তাকার করাত দিয়ে আবার বিমান করুন।

আমরা ইপোক্সি রজনকে স্যান্ডিং সম্পর্কে একটি টিউটোরিয়াল তৈরি করেছি, যেখানে আপনি পলিশিংয়ের জন্য কীভাবে মসৃণ পৃষ্ঠ পাবেন তা শিখবেন।

মকিটা 5 ইঞ্চি র্যান্ডম অরবিট স্যান্ডার কিট

মকিটা 5 ইঞ্চি র্যান্ডম অরবিট স্যান্ডার কিট

অতিরিক্ত হ্যান্ডেল সহ হালকা দুই হাতের মেশিন

বৈদ্যুতিন গতি নির্বাচন এবং উচ্চ অপসারণ হার সহ

গ্রাইন্ডিং ডিস্কটি মসৃণভাবে শুরু করার জন্য ব্রেক রিং সহ এবং স্যুইচ অফ করার সময় অবিলম্বে স্থবির

ইপোক্সি স্যান্ডিং সমাপ্তি রজন ট্যাবলেটপ পলিশিং

আপনি আপনার রজন ট্যাবলেটে ফিনিস প্রয়োগ করার আগে আপনার ইপোক্সি রজনটি পোলিশ করা উচিত। এটি সাশ্রয় প্রক্রিয়াটির কারণে আপনার ইপোক্সিটিতে থাকা ছোট ছোট স্ক্র্যাচগুলি থেকে মুক্তি পেতে সহায়তা করবে। ট্যাবলেটগুলির মতো বৃহত পৃষ্ঠের জন্য, আমরা আপনাকে সেরা ফলাফলের জন্য একটি বাফিং মেশিন ব্যবহার করার পরামর্শ দিই। ছোট প্রকল্পগুলির জন্য আপনি এটিকে হাতে পলিশ করতে একটি তোয়ালে এবং পলিশিং যৌগটিও ব্যবহার করতে পারেন।

টেকলাইফ বাফার পলিশার

টেকলাইফ বাফার পলিশার

শক্তিশালী কমপ্যাক্ট অরবিটাল পলিশিং মেশিন

পৃথকযোগ্য পার্শ্ব হ্যান্ডেল এবং ডিজিটাল স্ক্রিন

ব্যাগ, 6 ইঞ্চি এবং 7 ইঞ্চি ট্রে, পেস্টিং প্যাড এবং অতিরিক্ত কার্বন ব্রাশ সহ পেস্ট ট্রে সহ সেট করুন

আমাজন দেখুন

মেগুইয়ার্সের মিরর গ্লাজের পলিশিং যৌগ

মেগুইয়ার্সের মিরর গ্লাজের পলিশিং যৌগ

মসৃণতা যৌগিক ব্যবহার করা সহজ এবং নিরাপদ

পরিষ্কার শুকানো: শুকনো সাদা, উচ্চ চকচকে স্তর নয়

বৃহত-অঞ্চল অ্যাপ্লিকেশনগুলির জন্য উপযুক্ত দীর্ঘ প্রক্রিয়াজাতকরণের সময়

আমাজন দেখুন

ট্যাবলেটপ অয়েলিং

সমাপ্তির সহজতম উপায় হ’ল কাঠের সুরক্ষার জন্য ট্যাবলেটপে তেল। তেল দিয়ে, আপনি পৃষ্ঠকে কম চকমক দিয়ে মসৃণ চেহারা দেন তবে একটি প্রাকৃতিক অনুভূতি। আমি ওডি থেকে তেল দেওয়ার পরামর্শ দিচ্ছি। এটি কাঠ সিল করে এবং এটি একটি প্রাকৃতিক স্পর্শ দেয়। তদুপরি, এই তেল দিয়ে শুধুমাত্র একটি অ্যাপ্লিকেশন প্রয়োজনীয় এবং আপনার পরে তেল লাগবে না।

পুরো ট্যাবলেটপের উপরে নরম কাপড় দিয়ে তেলটি সমানভাবে প্রয়োগ করা ভাল। ট্যাবলেটপে তেল দেওয়ার আগে, আপনার এটি পোলিশ করা উচিত – বিশেষত রজন রিভার – একটি পালিশিং মেশিন এবং পলিশিং পেস্ট দিয়ে। এটি স্যান্ডিংয়ের যে কোনও চিহ্ন খুঁজে বের করতে এবং একটি রেশমী পৃষ্ঠ অর্জন করতে হয়।

রজন পলিশিং যৌগ

সেদ্ধ তিসি তেল

সেদ্ধ তিসি তেল

আপনার ট্যাবলেটওপ এবং কাঠের সমাপ্তির জন্য উচ্চমানের জৈব তেল

আমাজন দেখুন

রজন ইপোক্সিটি কীভাবে পোলিশ করা যায় সে সম্পর্কে আমরা একটি বিশেষ টিউটোরিয়াল তৈরি করেছি।

আপনার ট্যাবলেটপকে রেজনিন লেপ সাফ করুন

আপনার ট্যাবলেটপের চকচকে পৃষ্ঠের জন্য একটি DIY রূপটি হ’ল এটি স্ফটিক স্বচ্ছ রজন দিয়ে আবরণ করা। ট্যাবলেটপের নীচে দিয়ে শুরু করুন। চারপাশে 0.4 থেকে 0.8 ইঞ্চি ওভারহ্যাং করে একটি শক্ত টেপ প্রয়োগ করুন। এটি এখন চারপাশে অসম ছড়িয়ে পড়া থেকে রজনকে আটকাতে বাধা হিসাবে কাজ করে।

পৃষ্ঠের উপরে রজন Pালা এবং এটি একটি প্লাস্টিকের স্পটুলা দিয়ে পুরো পৃষ্ঠের উপরে সমানভাবে ছড়িয়ে দিন। বুদবুদগুলি এড়ানোর জন্য, হিট বন্দুক দিয়ে সংক্ষেপে রজন টর্চ করুন। রজনকে সম্পূর্ণ নিরাময়ের অনুমতি দিন।

আমি আপনাকে রজনের দ্বিতীয় স্তরটি castালাইয়ের পরামর্শ দিচ্ছি, প্রথমটি কেবলমাত্র বেস হিসাবে কাজ করে। এর জন্য আপনার প্রথম স্তরটি আগেই বালি করা উচিত যাতে স্তরগুলি একে অপরের সাথে বন্ধুত্বপূর্ণ হয়।

যখন সবকিছু ভাল হয়ে যায়, টেপটি সরিয়ে ফেলুন। এবার প্রান্তে কমপক্ষে 2 ইঞ্চি প্রশস্তভাবে বার্ণিশ নীচে আটকে দিন stick

ট্যাবলেটপটিকে ঘুরিয়ে দিন এবং উপযুক্ত কিছু দিয়ে এটি আন্ডারল করুন .g কাঠ স্ক্র্যাপ। নিশ্চিত হয়ে নিন যে ট্যাবলেটপটি 100% ভারসাম্যহীন এবং ইতিমধ্যে আঁকা আন্ডারসাইড ক্ষতিগ্রস্থ হয়নি। একটি ময়দা বা অনুরূপ আন্ডারল ছাড়াও তাই বাঞ্ছনীয়।

এখন টেবিলের কিনারা সহ টেবিলের শীর্ষের উপরে রজন pourালুন এবং স্প্যাটুলার সাথে সমানভাবে বিতরণ করুন। সবকিছু ভালভাবে শক্ত হয়ে যাক এবং তারপরে আঠালো টেপটি সরিয়ে দিন।

অবশেষে সূক্ষ্ম স্যান্ডপেপার দিয়ে আন্ডারসাইডে যে কোনও তীক্ষ্ণ প্রান্তটি সরিয়ে ফেলুন।

পরিষ্কার রজন লেপ

পলিউরেথেন লেপ

একটি 100% নিখুঁত হাইট চকচকে বার্নিশ শুধুমাত্র একটি পলিউরিথেন লেপ দিয়ে সম্ভব। এই ধরণের লেপের জন্য তবে একটি পেইন্টিং বুথ, বিশেষ সরঞ্জাম প্লাস সঠিক প্রযুক্তি এবং জানা-কী প্রয়োজন। এই ধরণের লেপ কেবলমাত্র একটি পেশাদার দ্বারা চালিত হতে পারে

We will be happy to hear your thoughts

      Leave a reply

      Reset Password
      Compare items
      • Total (0)
      Compare
      0